GST Council Meeting: পুজোর আগে Online Gaming এ 28% GST বৃদ্ধি

GST Council Meeting: পূজোর আগে অনলাইন গেমিং এর ২৮% জিএসটি হারের সিদ্ধান্ত। ৭ অক্টোবরে ৫২ তম মিটিং শুরু হচ্ছে, যেখানে বিভিন্ন মুদ্রণশীল সিদ্ধান্ত নেওয়া হতে পারে।



Online Gaming এ 28% GST বৃদ্ধি

পরবর্তী ১লা অক্টোবর থেকে সমস্ত রাজ্যে ২৮% জিএসটি অনলাইন গেমিং এর উপর প্রয়োগ করতে হবে, এটি সরকারের দ্বারা ঘোষণা করা হয়েছে।

এই বৈঠকে অনলাইন গেমিং সংস্থাগুলির ২৮% জিএসটি হারের প্রয়োগের বিষয়ে আলোচনা হতে পারে, যা অধ্যায় প্রায় ৯৬% আয় তৈরি করে থাকে গেমসক্র্যাফ্ট। এছাড়া, বৈঠকে মোটা খাদ্য শস্যের উপর জিএসটি হার কমানোর পরিকল্পনা ও বাজারের প্যাকেজ পণ্যের উপর ৫ শতাংশ জিএসটি শূন্য হারের বিষয়ে আলোচনা করা হবে।

Discussion on the 28% GST rate for online gaming in the GST Council meeting

এছাড়া, ইস্পাত স্ক্র্যাপের বিপরীত চার্জ প্রক্রিয়ার বাস্তবায়নের বিষয়েও নেওয়া হতে পারে । এই বৈঠকে জিএসটি ট্রাইব্যুনালের গঠন ও কাউন্সিলের মূল্যায়ন নির্ধারণের পরিকল্পনাও আলোচনা করা হবে। প্রায় ২১ হাজার কোটি টাকার ট্যাক্স নোটিশ গেমসক্র্যাফ্ট নামে একটি অনলাইন গেমিং সংস্থাকে পাঠানো হয়েছিল, এটি অনেক গেমিং কোম্পানিকে জিএসটি পরিশোধের বিষয়ে নোটিশ পাঠিয়েছিল।

এই বিষয়ে বিভান্ন আপীল ও আবেগ থাকা সত্ত্বেও, জিএসটি বিভাগের ২৮% হারে কর দাবি করেছিল গেমসক্র্যাফ্ট। পরে, গেমসক্র্যাফ্ট কর্ণাটক হাইকোর্টে জিএসটি বিভাগের এই দাবিকে চ্যালেঞ্জ করে। গেমসক্রাফ্টের আবেদনে অনেক গেমিং ফেডারেশন কর্ণাটক হাইকোর্টে তাদের প্রতিবেদন জমা দিয়েছে। এই মামলা এখনো সুপ্রিম কোর্টের নিচে পেশ করা হয়নি।

Leave a Comment