পোস্ট অফিস স্কিমে নির্ধারিত সময়ে টাকা জমা করলে পাবেন দ্বিগুণ লাভ

পোস্ট অফিস বিভিন্ন স্কিম প্রদান করে, যেখানে আপনার টাকা নিরাপদ থাকতে সহায়ক এবং আপনি নিশ্চিত লাভ পাচ্ছেন। প্রচুর জনগণের মধ্যে রেকারিং ডিপোজিট (RD) এবং পাবলিক প্রভিডেন্ট ফান্ড (PPF) খুব জনপ্রিয়। তবে, আপনি যদি সম্পট টাকা নিকটে নিবেন তাহলে আপনার জন্য সেরা অপশন হচ্ছে পোস্ট অফিসের ফিক্সড ডিপোজিট (FD)। এখানে আপনি প্রাপ্ত করতে পারেন দ্বিগুণ চেয়ে বেশি লাভ।



যখন সঠিক সময়ে সঠিক জায়গায় বিনিয়োগ করে ভাল পরিমাণের টাকা প্রাপ্ত করতে পারবেন সহজেই। কিছু ঝুঁকি নিতে চাইলে, আপনি বাজারের লিঙ্কড স্কিমে টাকা নিতে পারেন। তবে, নিশ্চিত লাভ বিনা কোনও ঝুঁকির প্রয়োজনে সরকারী স্কিমগুলি আপনার জন্য সেরা হতে পারে।

বর্তমানে ৫ বছরের FD এর বার্ষিক ৭.৫% সুদ পাওয়া যাচ্ছে, যা PPF এর থেকে বেশি। এখানে দীর্ঘমেয়াদি বিনিয়োগ করলে ১২০ মাসে আপনার টাকা দ্বিগুণ হবে।

কীভাবে পাবেন দ্বিগুণ টাকা?

আপনি যখন ৫ লক্ষ টাকা পোস্ট অফিসের ৫ বছরের জন্য FD-তে জমা দেবেন, এর মানে ৬০ মাসের জন্য ৭.৫% সুদের হার নিলেন, তখন আপনি ২,২৪,৯৭৪ টাকা পাবেন। এভাবে, ৫ লক্ষ টাকা পাঁচ বছরের মধ্যে ৭,২৪,৯৭৫ টাকা হয়ে যাবে।

Post Office Schemes: Potential for Doubling Returns
Post Office Schemes: Potential for Doubling Returns

পরবর্তী ৫ বছরের জন্য FD রাখলে, আপনার টাকা ১০,৫১,১৭৫ টাকা হয়ে যাবে।

এই ভাবে, ১২০ মাসে আপনার টাকা দ্বিগুণ হয়ে যাবে। ১০ লক্ষ টাকা পোস্ট অফিসের ১০ বছরের জন্য FD-তে জমা দেবেন যখন, Interest হিসেবে পাবেন ১১,০২,৩৪৯ টাকা। ম্যাচিউরিটির সময় পেয়ে যাবেন মোট ২১,০২,৩৪৯ টাকা।

Leave a Comment