SBI Bank: এবার দুয়ারে ব্যাঙ্ক! বাড়িতে বসে ব্যাঙ্কিং, এটিএম-এ যাওয়ার দরকার নেই

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) দেশের বৃহত্তম ব্যাঙ্ক, এবার গ্রাহকদের ব্যাঙ্কিং সুবিধা দেওয়ার জন্য একটি নতুন পদক্ষেপ নিয়েছে।



এই উদ্যোগের অংশে, ব্যাঙ্কের কাস্টমার সার্ভিস সেন্টারের এজেন্টদের হালকা ওজনের যন্ত্র দেওয়া হয়েছে, যেগুলো সহজেই গ্রাহকের বাড়িতে যাওয়া সম্ভব। এই ডিভাইসগুলির সাহায্যে এবার এজেন্টরা যে কোনও গ্রাহকের বাড়িতে গিয়ে টাকা তুলতে, জমা করতে ও মিনি স্টেটমেন্টের মতো সুবিধা দিতে সক্ষম হবেন।

আরো পড়ুন: Power Development Company RECPDCL Recruitment 2023

এই পদক্ষেপের উদ্দেশ্য হল সহজে সাধারণ মানুষকে প্রয়োজনীয় ব্যাঙ্কিং পরিষেবা দেওয়া, এবং এটি আমাদের জীবন সহজ ও সমৃদ্ধি করার মাধ্যম। এই নতুন উদ্যোগ ব্যাঙ্কের এজেন্টদের গ্রাহকের দুয়ারে ব্যাঙ্কিং পরিষেবা এনে দিবে, যেগুলি শহর থেকে দেশের গাঁথা পর্যন্ত সবার কাছে একইভাবে উপলব্ধ হবে।

আরও খবর জানতে এখানে ক্লিক করুন: হোয়াসটঅ্য়াপ লিংক

এছাড়াও, এই সেবা অসুস্থ, বয়স্ক ও অক্ষম ব্যক্তিদের জন্যও উপযুক্ত। প্রধানত, এই পদক্ষেপের আওতায় প্রাথমিক পাঁচটি ব্যাঙ্কিং পরিষেবা দেওয়া হবে – টাকা তুলা, টাকা জমা করা, টাকা ট্রান্সফার, ব্যালেন্স চেক ও মিনি স্টেটমেন্ট। এটিএম এবং ব্যাঙ্ক শাখায় হয়ে থাকা ৭৫% লেনদেন ব্যাঙ্ক এজেন্টরা ঘুরে আনবেন বাড়িতে।

আরো পড়ুন: DVC এক্সিকিউটিভ ট্রেইনি নিয়োগ 2023 এখনই আবেদন করুন

এই পদক্ষেপের আসল উদ্দেশ্য হল, গ্রাহকের জীবন সহজ করার সাথে ব্যাঙ্কিং সহজও করা। এটি আশা করা যায়, এটি একটি অভ্যন্তরীণ পরিবর্তন আনবে গ্রাহকদের ব্যাঙ্কিং অভিজ্ঞানে, এবং অনেক লাখ মানুষকে উন্নত জীবনের দিকে এগিয়ে আনবে এই উন্মুক্ত ব্যাঙ্কিং মডেল। এই সেবার মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে সহজে অ্যাকাউন্ট খুলতে এবং কার্ড ভিত্তিক পরিষেবা প্রারম্ভ করতে পারবে SBI। এই পদক্ষেপের মাধ্যমে তারা অত্যন্ত বহুল সংখ্যক গ্রাহক সামলাতে পারবে, এবং প্রতিদিন প্রায় ২.৫ লাখ কর্মী এই উপকারের মাধ্যমে কাজ করবেন।

Leave a Comment