WB Civic Volunteer Job Recruitment 2023 – পশ্চিমবঙ্গে প্রতি জেলায় ৩০ থেকে ৩৫ হাজার সিভিক ভলান্টিয়ারদের নিয়োগ

পশ্চিমবঙ্গে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ 2023: পুজোর আগে চাকরি প্রার্থীদের জন্য সুখবর। প্রতি জেলায় ৩০ থেকে ৩৫ হাজার সিভিক ভলান্টিয়ারদের নিয়োগ হবে পুজোর আগে রাজ্য সরকার থেকে। এই নিয়োগের জন্য সম্পর্কে ভালোভাবে জেনে নিন।



WB Civic Volunteer Job Recruitment 2023

রাজ্যের প্রতিটি জেলায় নিয়োগ হবে, এবং এটি লিখিত পরীক্ষা ছাড়াই ইন্টারভিউ দ্বারা সম্পন্ন হবে। পুজোর আগে রাজ্য সরকার নিয়োগের প্রক্রিয়া সমাপ্ত করবে।

রাজ্য সরকার এই বড় ঘোষণা দিয়েছে, যে দুর্গাপূজার সময়ে লোকে সর্বত্র লোকোন্য হয়, তাই এই সময়ে নিয়োগ করা হচ্ছে।

রাজ্যে নিরাপত্তা কর্মীদের প্রয়োজন এবং দুর্গাপূজার সময় ভিড় নিয়ন্ত্রণ ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এটির জন্য স্বেচ্ছাসেবক বা সিভিক ভলেন্টিয়ারদের নিয়োগ করা হবে।

কলকাতা এলাকায় ১৮ হাজার স্বেচ্ছাসেবক বা সিভিক ভলান্টিয়ারদের নিয়োগ করা হবে। এইগুলির মধ্যে ৪ হাজার নিয়োগ হবে ভাঙ্গড় বিধানসভা এলাকায়। কারণ দক্ষিণ ২৪ পরগনা জেলার ভাঙ্গরের আইন শৃঙ্গ রক্ষার জন্য স্বেচ্ছাসেবক বা সিভিক ভলেন্টিয়ারদের নিয়োগ করা হচ্ছে।

অধিক জানার জন্য জেলার প্রতি স্বেচ্ছাসেবকের প্রতি বিশেষ ডিউটি দেওয়া হবে, এবং তাদের কে সরকার প্রদান করবে ইউনিফর্ম ও টুপি। এটি পুজোর প্যান্ডেলের নিরাপত্তার কাজে ব্যবহার করা হবে। সিভিক ভলেন্টিয়ারদের নিয়োগ হবে চুক্তিভিত্তিকভাবে।

পশ্চিমবঙ্গে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ 2023 চাকরি কতটুকু স্থায়ী হবে তা সরকারের সিদ্ধান্তের উপর নির্ভর করবে। পুজোর সময়ে ১০ দিনের জন্য চাকরি করার পর প্রতিদিন ভাতা পাবেন সিভিক ভলেন্টিয়াররা।

Leave a Comment